দূরত্ব
- অজয় কুমার দে - মনভাষী ০৯-০৫-২০২৪

জীবন সচ্ছ ফুল
রসময় মধুর
কাঁটা ফুঁটে,-
নষ্ট হয় , নিজেরেই ভুল।

গুরুত্বে অবহেলা
আচরণে হয়,--
থাকিলে দ্বিধাদ্বন্দ
সব হয় ক্ষয়।

সম্পর্কের ছিন্নতায়
যে রাখে হাত,--
পরিনামে কষ্টে তার
কাটে দিনরাত।

নিজস্ব সীমানায়
আচরণে ঘোর,--
ধৃষ্ঠতায় ছিন্ন করে
মমতার ডোর।

বন্ধনের দৃঢ়তা
ছিন্ন করে যে,--
বিদগ্ধ দাহতায়
পূড়ে মরে সে।

নির্মম নিষ্ঠুরতা
বিজিত কারণ,--
গুরুত্বের দূরত্ব
হয়ে যায় বাহন।

------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।